সত্ত্বা -- শঙ্খ শুভ্র চক্রবর্তী

 সত্ত্বা

========

কলমে -- শঙ্খ শুভ্র চক্রবর্তী 


আমিও তাদেরই একজন 

আমার এ হৃদয় জুড়ে, 

তরঙ্গে তরঙ্গ  ছোটে, মেঘেতে লুকাইলো চাঁদ  l 

আমারো হৃদয় আছে, 

আজ আমি বড়ো একা, 

খুঁজেতেছি মোর পাশে কোনো  আপনজন  l 

হোক না  শত দূর  শত পর l 

কেউ তো  হবে মোর  খুবই আপন , 

আমিও তাদেরই  একজন l 

সে  আলোকের পাখি, 

আমি হয়তো  আঁধারে  থাকি 

কখনো  দেখি না এই আঁখির আলোক l

আমি তাদেরই একজন l 

তাকে ভালোবেসে, বিন্দু বিন্দু প্রাণ দিয়ে, 

নিজ জীবন্ত মৃতদেহ বাঁচায়ে দেখাবো  কি ভাবে  ? 

যা দেখিলে হয় না মরণ, আমি তাদেরই একজন l//

*************

3 comments:

  1. কবির লেখনী তে আমাদের সবার মনের কথা। আমরা আজ বড় একা, আপনজনের খোঁজে আমরা সবাই

    ReplyDelete
  2. কবির ভাবনায় আসলে আমরা সবাই একা।আমরা আমাদের চাওয়া পাওয়ার জন্য কাছে থাকি।আমরা কি সত্যি করে নিজেকে ভালবাসতে পেরেছি?যদি না পেরে থাকি,তাহলে-----------
    আমি কি কবির লেখার সময়ের চিন্তা ভাবনা বলতে পারি।তাঁর দৃষ্টি ও আমার দৃষ্টি তফাত হবেই।তবু-----'

    ReplyDelete
  3. মানস বন্দ্যোপাধ্যায়,রহড়া,পশ্চিমবঙ্গ।

    ReplyDelete

বর্ণপরিচয়